Hot Posts

6/recent/ticker-posts

আমাদের জব মার্কেটে বিদেশীদের আধিক্য হওয়ার কারণ ?

বাংলাদেশের জব মার্কেটে বিদেশীদের আধিক্য দেখে একশ্রেণির মানুষ এটা নিয়ে হায় হায় দেশের টাকা সব বিদেশে চলে গেল বলে আফসোস করে। অথচ এটা কেউ চিন্তা করেনা যে বিদেশ থেকে এসে যদি এদেশে বিদেশীরা চাকুরী খুজে নিতে পারে তাহলে আমরা কেন নিজের দেশে চাকুরী টা নিজ যোগ্যতায় খুজে নিতে পিছিয়ে থাকব। তাদের যেই দক্ষতার বলে চাকুরী করছে সেই যোগ্যতা এবং দক্ষতা টা যদি অর্জন করতে পারি তাহলে আমাকে ঠেকায় কে একটা প্রতিষ্ঠান এর CEO হতে!! 
নাহ কি যে বলেন না .....আমরা কি আর এসব চাকুরি করতে পারি আমরা তো বিসিএস ক্যাডার জাতি। আমরা বিবিএ এমবিএ কম্পলিট করে স্বপ্ন দেখি এসএসসি অথবা এইচএসসি সমমানের ৩য় ও ৪র্থ শ্রেণির সরকারি চাকুরী, এর জন্য আমরা জুতার তলা ক্ষয় করে ফেলি। অথচ একবারও ভাবিনা যে আমাদের দেশে শুধুমাত্র ৩০ লাখ গার্মেন্টস কর্মীদের পরিচালনার জন্য কত হাজার হাজার ম্যানেজার প্রয়োজন!!!! অন্যান্য খাত গুলো কথা তো বাদই দিলাম।
নাহ আমরা কেন এসব করব....আমরা তো জমিদারের নাতি আমরা কেন এত কস্ট করব!!! মাথা খারাপ শরীর নস্ট হয়ে যাবেনা... প্রেস্টিজ বলে একটা কথা আছে! যোগ্যতাও নাই কস্ট করার ও হ্যাডম নাই আবার বড় বড় কথা!!
গার্মেন্টস/ ইন্ডাস্ট্রির মালিকরা ব্যাংক থেকে শত কোটি টাকা লোন নিয়ে চাকুরীর মেলা বসায় রাখছে তো যে আজাইরা জমিদারের বেকার পোলাপাইন গুলারে আদমশুমারীর মত বাড়ি বাড়ি গিয়ে চাকুরী দিয়ে আসবে আর সেসব অদক্ষ পোলাপাইন গুলা দুইদিনে কোম্পানি কে দেউলিয়া বানায় দিবে।
বিদেশীরা টাকা নিয়ে গেলেও ভাল আউটপুট দিয়ে যাচ্ছে যেটা আপনি একদিনে CEO হয়ে রাতারাতি ১০০% efficiency + productivity কর‍তে পারবেনা। কারণ ডিসিশন মেকিং এর যোগ্যতা সার্টিফিকেট দিয়ে হয়না এটা পরিশ্রম করে অর্জন করে নিতে হয়। কিন্তু আমরা তো জমিদারের নাতি আমাদের কি পরিশ্রম করা শোভা পায়.... ঠিক কিনা বলেন... ঠিক ঠিক ঠিক।।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ